Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

২০২৩-২৪ অর্থবছরের ৩য় কিস্তির বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতার টাকা ভাতাভোগীর মোবাইলে প্রেরণ শুরু হয়েছে। প্রতারক চক্র সমাজসেবা অফিসের নাম করে নগদ একাউন্টের পিন নম্বর হাতিয়ে নিয়ে ভাতার টাকা আত্মসাৎ করছে। সকল ভাতাভোগীকে তার পিন কোড কারোর সাথে শেয়ার না করার জন্য অনুরোধ করা যাচ্ছে। প্রতারক চক্রকে পিন দিয়ে থাকলে এখনই আপনার নগদ একাউন্টের পিন রিসেট করে নিন। 


শিরোনাম
কর্ণফুলীতে এতিম শিশুদের সাথে জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন
বিস্তারিত

সামনের টেবিলে সাজানো রয়েছে একটি ১৭ পাউন্ড ওজনের কেক। তাতে লেখা ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪’। কেকের পাশেই দাঁড়িয়ে রয়েছে শতাধিক শিশু। এরা সবাই এতিম। তাদের চোখে মুখে উচ্ছ্বাস।


এমনি সময়ে হাতে ছুরি নিয়ে এসে দাঁড়ালেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মাসুমা জান্নাত। তিনি শিশুদের উদ্দেশ্যে বললেন, আজকের এই দিনটি তোমাদের সারাজীবন মনে রাখতে হবে। আজ ১৭ মার্চ। এই দিনে জন্মেছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ শিশু দিবসও। তাই আমি তোমাদের জন্য নিয়ে এসেছি ১৭ পাউন্ড ওজনের একটি কেক। যেন ১৭ মার্চ তারিখটি মনে থাকে তোমাদের। শুনে হাততালি দিয়ে উঠল শিশুরাও। এই করতালির মধ্য দিয়েই শিশদের নিয়ে কেক কেটে তাদের খাওয়ালেন উপজেলা নির্বাহী অফিসার।


একই সাথে উক্ত এতিমখানার প্রায় শতাধিক শিশুকে নিয়ে তাদের সাথে ইফতার করেন অতিথিবৃন্দ। অত্যন্ত সু-শৃঙ্খল পরিবেশে অতিথিদের সাথে কেক কেটে খেতে পেরে খুশিতে মেতে উঠে শিশুরাও।


১৭ই মার্চ, ২০২৪ তারিখ রবিবার বিকালে কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের চরপাথরঘাটা গ্রামের হামিদিয়া বাগদাদিয়া এতিমখানা ও হাফেজিয়া মাদ্রাসায় উপজেলা প্রশাসন, কর্ণফুলী, চট্টগ্রামের উদ্যোগে ব্যতিক্রমী এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন এসিল্যান্ড পিযুশ কুমার চৌধুরী, উপজেলা সমাজসেবা অফিসার সবুর আলী, বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক আহমেদ, সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার মোঃ নুরুল ইসলাম।


অত্র এতিমখানার সভাপতি হাফেজ মোঃ আমানুল্লাহর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানটি পরিচালিত হয়। এসময় অত্র এতিমখানার পরিচালনা পর্ষদের সকল সদস্য এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইফতারির আগে হাফেজ মাওলানা আব্দুল কাদের জাতির পিতা, তাঁর পরিবারের সদস্যের আত্মার মাগফিরাত কামনা এবং মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন।

ডাউনলোড
প্রকাশের তারিখ
18/03/2024
আর্কাইভ তারিখ
23/05/2030